Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ ডিসেম্বর ২০২১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে মুক্তিযুদ্ধে সরকারি কর্মকর্তাদের অবদান সম্পর্কে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে স্মৃতিচারণামূলক অনুষ্ঠান ও মেলা


প্রকাশন তারিখ : 2021-12-04
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় ও তাঁর আওতাধীন দপ্তর/ অধিদপ্তর/ সংস্থার উদ্যোগে ৪ ডিসেম্বর শনিবার বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সরকারি কর্মকর্তাদের অবদান সম্পর্কে স্মৃতিচারণামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্মৃতিচারণের পাশাপাশি বিয়াম ফাউন্ডেশনের উন্মুক্ত প্রাঙ্গণে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর/সংস্থার সেবাগুলো নিয়ে একটি মেলা অনুষ্ঠিত হয়।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব কে এম আলী আজম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, সাবেক পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং সাবেক সচিব মো. শাহজাহান সিদ্দিকী মুক্তিযুদ্ধে সরকারি কর্মকর্তাদের অবদান সম্পর্কে স্মৃতিচারণ করেন।
বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) জনাব মোমিনুর রশিদ আমিন সহ একাডেমির অন্যান্য অনুষদবর্গ ও ১২১তম, ১২২তম ) ১২৩তম আইন ও প্রশাসন কোর্সের প্রশিক্ষণার্থীরা এসময় উপস্থিত ছিলেন।