মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd August ২০২১

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2021-08-15
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১৫ আগস্ট সকাল ১০.০০ টায় “বঙ্গবন্ধু ও স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব ফরহাদ হোসেন এমপি, মুখ্য আলোচক ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব কে এম আলী আজম এবং বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর (সচিব) জনাব মোঃ মনজুর হোসেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) জনাব মোমিনুর রশিদ আমিন। স্বাগত বক্তব্য দেন একাডেমির এমডিএস ড. জাহাঙ্গীর আলম।
আলোচনা সভায় জনপ্রশাসন মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থাসমূহের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিসিএস প্রশাসন একাডেমির অনুষদবর্গ উপস্থিত ছিলেন। এছাড়া একাডেমির পক্ষ থেকে স্বাধীনতা,বঙ্গবন্ধু ও উন্নয়নের অগ্রযাত্রা শীর্ষক একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্ট শাহাদতবরনকারীগনের উদ্দেশ্যে এবং দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়
আলোচনা সভার পূর্বে সকাল ৯.০০টায় বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর(সচিব) একাডেমির কর্মকর্তা/কর্মচারীগণকে সাথে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। সকাল ৯.৫৫ টায় মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং সিনিয়র সচিব,জনপ্রশাসন মন্ত্রণালয় ও উর্ধ্বতন কর্মকর্তাগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

Share with :

Facebook Facebook