Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ মার্চ ২০১৮

বিসিএস প্রশাসন একাডেমির সম্মানিত রেক্টর জনাব মোঃ আনোয়ারুল ইসলাম সিকদার বলেছেন, উদ্ভাবনের বিকল্প নেই।


প্রকাশন তারিখ : 2018-03-22

বিসিএস প্রশাসন একাডেমির সম্মানিত রেক্টর জনাব মোঃ আনোয়ারুল ইসলাম সিকদার বলেছেন, উদ্ভাবনের বিকল্প নেই। সরকারের স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ। এ লক্ষ্য অর্জনে আমাদের আরো উদ্ভাবনী হতে হবে।

আজ রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে অনুষ্ঠিত ডকুমেন্টেশন অ্যান্ড ডিসিমিনেশন অব ইনোভেশন বিষয়ক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে রেক্টর একথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম আয়োজিত দুই দিনব্যাপী এ কর্মশালায় বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ২৪ জন কর্মকর্তা অংশ নেন।

প্রশাসন একাডেমির রেক্টর বলেন, আমরা নিজেদের অফিসে কাজকে সহজ করার জন্য নিজেদের অজান্তেই অনেক ধরণের ব্যবস্থা গ্রহণ করি। এটাই আসলে ইনোভেশন। এটা এক ধরণের টেকনিক। এই কৌশল আমরা অহরহ করে যাচ্ছি। একজন কর্মকর্তাকে অবৈধ দখল উচ্ছেদ করতে পাঠানো হলো। তিনি গিয়ে একটু সময় দিলেন। যাতে দখলকারীর সম্পদের ক্ষতি না হয়। তিনি উচ্ছেদ 20180322_122905করতে গিয়ে একদিকে সম্পদ রক্ষা করলেন, অন্যদিকে জায়গা অবৈধ দখলদারের কাছ থেকে উদ্ধার করলেন- এটাই উদ্ভাবন। আমি কৃষি মন্ত্রণালয়ে চাকরি করাকালীন একটি সভার রেজুলেশন সভা শেষ হওয়ার সাথে সাথেই স্বাক্ষরের ব্যবস্থা করেছিলাম। পরবর্তীতে তা প্রশংসনীয় হয়েছিল। আমাদের আইডিয়াগুলো অন্যদের সাথে শেয়ার করতে হবে। ২০৩০ সালের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে আমাদের আরো অনেক দূর যেতে হবে। আজ চমৎকার আইডিয়া দেখলাম। উদ্ভাবকদের অভিনন্দন জানাই। এসব আইডিয়া ৬৪ জেলায় বাস্তবায়ন দেখতে চাই।

এর আগে রেক্টর আইডিয়ার শোকেজিং ঘুরে দেখেন। উদ্ভাবকরা তাঁর সামনে নিজেদের আইডিয়া উপস্থাপন করেন।


Share with :
Facebook Facebook