Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১st মার্চ ২০১৮

বিসিএস প্রশাসন একাডেমিতে চলমান ১০৪তম, ১০৫তম ও ১০৬তম আইন ও প্রশাসন কোর্সের ২য় মেস রজনি


প্রকাশন তারিখ : 2018-03-01

বিসিএস প্রশাসন একাডেমিতে চলমান ১০৪তম, ১০৫তম ও ১০৬তম আইন ও প্রশাসন কোর্সের ২য় মেস রজনি

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান বলেন যে, সরকারের ভিশন ২০২১, ২০৪১ এবং এস.ডি.জি বাস্তবায়নে নবীন কর্মকর্তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন যে, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত উন্নত বাংলাদেশ গড়ার জন্য সরকারি কর্মকর্তাদের ভবিষ্যতের চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। দক্ষ ও যোগ্য কর্মকর্তা হিসাবে গড়ে তোলার জন্য তিনি প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন। তিনি সরকারি কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি, ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুতি গ্রহণ এবং প্রশিক্ষণের মাধ্যমে মানোন্নয়নে গৃহীত সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম সঠিক ও সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়ার চ্যালেঞ্জ গ্রহণে উপযুক্ত দক্ষতা ও যোগ্যতা অর্জনের জন্য নবীন কর্মকর্তাদের আহ্বান জানান। তিনি সৃষ্টিশীল ও উন্নত রুচিবোধ সম্পন্ন কর্মকর্তা গড়ার ক্ষেত্রে সাংস্কৃতিক কর্মকান্ডের ভূমিকার উপর আলোকপাত করেন। উন্নত জাতি ও সমাজ গঠনের লক্ষ্যে সংস্কৃতিমনা, সৃষ্টিশীল ও উন্নত রুচিবোধসম্পন্ন কর্মকর্তা হিসাবে গড়ে উঠার জন্য নবীন কর্মকর্তাদের উদ্বুদ্ধ করেন এবং সাংস্কৃতিক কর্মকান্ডের ভূমিকার উপর আলোকপাত করেন।

 

০১ মার্চ ২০১৮ বৃহস্পতিবার বিসিএস প্রশাসন একাডেমিতে চলমান ১০৪তম, ১০৫তম ও ১০৬তম আইন ও প্রশাসন কোর্সের প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত দ্বিতীয় মেস রজনীতে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান এ সব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারের সচিব ও একাডেমির রেক্টর জনাব মোঃ আনোয়ারুল ইসলাম সিকদার এনডিসি। সভাপতির বক্তব্যে তিনি দৈনন্দিন নির্ধারিত সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড বিকাশে ভূমিকা পালনের জন্য প্রশিক্ষণার্থীদের উদ্বুদ্ধ করেন।

 

উল্লেখ্য যে, একাডেমিতে দেশের ৫২টি জেলা হতে মোট ১১৮ জন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ৫ মাস মেয়াদী আইন ও প্রশাসন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করছেন।


Share with :
Facebook Facebook